1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com

ফেনীতে দক্ষিণ আফ্রিকা ফেরত যুবকের বাড়িতে লাল পতাকা

  • আপডেট টাইম : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, সময়: ৭:০৯ pm
  • ১৮ বার

জনতার কণ্ঠ ২৪.কম

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ঠেকাতে ফেনীর সোনাগাজীর বগাদানা ইউনিয়নে দক্ষিণ আফ্রিকা ফেরত এক প্রবাসীর বাড়িতে লাল পতাকা টানিয়ে দিয়েছে প্রশাসন। একই সঙ্গে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এম জহিরুল হায়াত বিষয়টি নিশ্চত করেছেন। এনামুল হক ইউনিয়নের আড়কাইম এলাকায় ইসহাক মুক্তার বাড়ির করিমুল হকের ছেলে। গত ২৬ নভেম্বর তিনি দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন।

এনামুল হক নয়া গণমাধ্যমকে জানান , তিনি গত ২৬ নভেম্বর আফ্রিকা থেকে বাংলাদেশে এসেছেন। তিনি আফ্রিকাতে জনসন অ্যন্ড জনসনের ভ্যাকসিন নিয়েছেন। তার ভ্যাকসিন নেয়ার সার্টিফিকেটও রয়েছে। বাংলাদেশে আসার ৭২ ঘণ্টা আগে আফ্রিকার বিমানবন্দরে করোনা টেস্ট করে নেগেটিভ রিপোর্ট দেখাতে হয়। সেখানে তিনি তার পরীক্ষা করিয়ে নেগেটিভ রিপোর্ট দেখিয়ে বাংলাদেশে এসেছেন। তিনি বর্তমানে সম্পূর্ণ সুস্থ। তার পরও বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে চেয়ারম্যান এসে করোনা টেস্টের কথা না শুনে বাড়ি লকডাউন করে দিয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, এ পর্যন্ত উপজেলায় ২ হাজার ৯৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮৪৩ জনের করোনা পজিটিভ হয়। মারা গেছেন এক নারীসহ ১৩ জন। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সবাইকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..