1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com
শিরোনাম :
সব থানায় হবে আনন্দ উদযাপন উন্নয়নশীল দেশ হিসেবে সুপারিশপ্রাপ্তিতে সংবাদ সম্মেলনে আইজিপি সূর্যের তাপে গলে যাচ্ছে প্যারিসের এই বাড়িটি টাঙ্গাইলে ডিসি অফিসের অফিস সহকারীর এক মাসের কারাদণ্ড জামালপুরের সেই ডিসির শাস্তি ঢাকা দক্ষিণ যুবদল সভাপতি মজনু আটক সাবেক সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ দুদকের নতুন চেয়ারম্যান করোনায় মৃত্যু ২৫ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে সখিপুরে দুই শিশুকে ফুঁসলিয়ে ধর্ষণ,ধর্ষক পলাতক,থানায় ধর্ষণ মামলা সখিপুরে মোটরসাইকেল চোর সন্দেহে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করলো জনতা টাঙ্গাইলের সখিপুরে ব্যবসায়ী বিরোধের জের ধরে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেল

টাঙ্গাইলের দুইটি পৌরসভায় আওয়ামী লীগ মেয়র প্রার্থী বিজয়ী

  • আপডেট টাইম : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১, সময়: ৯:৩৯ pm
  • ৭৩ বার

মোহাম্মদ শরীফুল ইসলাম

পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপে রবিবার (১৪ ফেব্রæয়ারি) টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে দুইটি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।
গোপালপুর পৌরসভায় মেয়র হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী রকিবুল হক ছানা এবং কালিহাতী পৌরসভার মেয়র হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নুরুন্নবী সরকার। টাঙ্গাইলের সিনিয়র নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান রাতে এ ফলাফল ঘোষনা করেন।

তিনি জানান, গোপালপুর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রকিবুল হক ছানা বেসরকারিভাবে ১৮ হাজার ৯৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার কেএম গিয়াস উদ্দিন ৪ হাজার ২৮৭ ভোট পেয়েছেন। অপরদিকে কালিহাতী পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নুরুন্নবী সরকার বেসরকারিভাবে ১১ হাজার ৩৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ধানের শীর্ষ প্রার্থী আলী আকবর ৭ হাজার ৮৮ ভোট পেয়েছেন।
রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ সম্পন্ন করা হয়। নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোটকেন্দ্রে সব সময়ই ছিল ভোটারদের দীর্ঘ সারি। ১২ টার দিকে কালিহাতী পৌরসভার ৫০নং হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে উভয় পক্ষের ১০জন আহত হয়। এদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর। পরে তাদেরকে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসময় হরিপুর এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট এসে পরিস্থিতী নিয়ন্ত্রনে আনেন।

টাঙ্গাইলের জেলা সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, কিছু অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করার লক্ষে গোপালপুর ও কালিহাতী পৌরসভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশের মোবাইল টিম, স্টাইকিং ফোর্স ও বিজিবি’র ৫টি টহল টিম মোতায়েন করা হয়েছিলো।

উল্লেখ্য, টাঙ্গাইলের দুইটি পৌরসভার ১৮টি ওয়ার্ডে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। এছাড়াও ১৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৭৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। এতে মোট ৬৯ হাজার ৩৯০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..