1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:১৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com
শিরোনাম :
যশোরের শার্শা উপজেলার ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে কিশোর ধর্ষক আটক দশম ও দ্বাদশে নিয়মিত ক্লাস, অন্যদের সপ্তাহে এক দিন: শিক্ষামন্ত্রী সখিপুরে জমি ও বাড়ি (স্বপ্নের ঠিকানা) পেয়েছেন ভূমিহীন,গৃহহীন ৪৫ টি পরিবার আ’লীগের সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর অবৈধভাবে দখল করা সরকারি জায়গা উদ্ধার আমার অত্যন্ত আনন্দের দিন আজ : প্রধানমন্ত্রী সখিপুরে বনাঞ্চলের ভিতর স্থাপিত শতাধিক অবৈধ করাতকলের মধ্যে ৬টি উচ্ছেদ সখিপুরে শিল্পপতির ভূমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন সখিপুরে কলেজ ছাত্র হত্যাকারী সনাক্ত ও গ্রেফতার 2 ভিজিএফ’র চাল আত্মসাত, কলাপাড়ার ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত সখিপুরে কলেজ ছাত্র রবিনকে হত্যার অভিযোগ, ১ জন আটক

ওবায়দুল কাদের ভালো মানুষ: মান্না

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১, সময়: ৬:৩৮ pm
  • ৮৭ বার

জনতার কণ্ঠ ২৪.কম

আওয়ামী লীগ সরকারের কট্টর সমালোচক হলেও ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘ভালো মানুষ’ বললেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার সেগুনবাগিচায় ডিআরইউয়ে বিএনপি সমর্থিত একটি সংগঠনের আয়োজনে ‘৫ জানুয়ারি ভোটাধিকার হরণ ও গণতন্ত্র নির্বাসনের জঘন্য অধ্যায়’ শীর্ষক এক আলোচনা সভায় বক্তব্যে এক সময়ের ছাত্র রাজনীতির প্রতিদ্বন্দ্বী কাদেরের প্রশংসা করলেন তিনি।

দুই দিন আগে নোয়াখালীতে বসুরহাট পৌরসভায় সুষ্ঠু ভোটের দাবিতে ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার বিক্ষোভ নিয়ে কথা বলতে গিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে নিয়েও নিজের অভিমত জানান বিএনপির জোটসঙ্গী দলের নেতা মান্না। ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকার এই পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী হয়েছেন আবদুল কাদের। কিন্তু ভাবিসহ দলের কয়েকজন সংসদ সদস্য তার বিরুদ্ধে কাজ করছেন বলে অভিযোগ করেছেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, “ওবায়দুর কাদেরের ছোট ভাই কী কী বলেছেন সেগুলো আজকের পত্রিকায় আছে। তাকে সাংবাদিকরা জিজ্ঞাসা করেছিল, আপনি আপনার বড় ভাইয়ের বিরুদ্ধে কথা বলছেন কেন? তিনি (ছোট ভাই) খুবই শান্তভাবে বলেছেন, আমি আমার ভাইয়ের বিরোধিতা করছি না। ওবায়দুল কাদের সাহেবের বিরোধিতার জন্য আমি কথা বলিনি।

“আমি নিজেও বলি, আপনারা অনেকে জানেন, ওবায়দুল কাদের দুই বার ডাকসুতে আমার সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ফলাফলের কথায় আসছে না। কিন্তু উনি একজন যোগ্য প্রতিদ্বন্দ্বী ছিলেন, ভালো মানুষ ছিলেন। এখন পর্যন্ত তার নামে বিরাট লুটপাট-দুর্নীতির কথা নাই।”

ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের ১৯৭৯-৮০ এবং ১৯৮০-৮১ মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বিন্দ্বিতা করে হেরে যান। প্রথম দফায় জাসদের প্যানেলের নেতৃত্বে থাকা মান্নার কাছে পরাজিত হন আওয়ামী ছাত্রলীগের নেতা কাদের। পরের বছর জাসদ ভেঙে বাসদ গঠিত হলে মান্না বাসদ ছাত্রলীগ থেকে নির্বাচন করে কাদেরকে হারিয়ে আবারও ভিপি নির্বাচিত হন।

ছাত্র রাজনীতি থেকে বিদায় নেওয়ার পর নব্বইয়ের দশকে আওয়ামী লীগে যোগ দেন মান্না। ২০০২ সালে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান তিনি। সে সময় ওবায়দুল কাদের ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক।

তবে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় সংস্কারপন্থি হিসেবে পরিচিতি পাওয়ার পর আওয়ামী লীগের পদ হারানো মান্না নাগরিক ঐক্য গড়ে সরকারের সমালোচক হিসেবে পরিচিত হয়ে ওঠেন।

২০১৮ সালের নির্বাচনে বিএনপির সঙ্গে জোট বেঁধে ধানের শীষ নিয়ে বগুড়ার একটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে গেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..