1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:২৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com
শিরোনাম :
যশোরের শার্শা উপজেলার ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে কিশোর ধর্ষক আটক দশম ও দ্বাদশে নিয়মিত ক্লাস, অন্যদের সপ্তাহে এক দিন: শিক্ষামন্ত্রী সখিপুরে জমি ও বাড়ি (স্বপ্নের ঠিকানা) পেয়েছেন ভূমিহীন,গৃহহীন ৪৫ টি পরিবার আ’লীগের সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর অবৈধভাবে দখল করা সরকারি জায়গা উদ্ধার আমার অত্যন্ত আনন্দের দিন আজ : প্রধানমন্ত্রী সখিপুরে বনাঞ্চলের ভিতর স্থাপিত শতাধিক অবৈধ করাতকলের মধ্যে ৬টি উচ্ছেদ সখিপুরে শিল্পপতির ভূমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন সখিপুরে কলেজ ছাত্র হত্যাকারী সনাক্ত ও গ্রেফতার 2 ভিজিএফ’র চাল আত্মসাত, কলাপাড়ার ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত সখিপুরে কলেজ ছাত্র রবিনকে হত্যার অভিযোগ, ১ জন আটক

৩য় ধাপে টাঙ্গাইলের ৫টি পৌরসভায় প্রতিদ্বন্দ্বিতায় যারা

  • আপডেট টাইম : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১, সময়: ৯:৪৭ pm
  • ১১৬ বার

জনতার কণ্ঠ ২৪.কম

টাঙ্গাইলে ৩য় ধাপে ৫টি পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি। পৌরসভাগুলো হলো- টাঙ্গাইল, মির্জাপুর, মধুপুর, ভূঞাপুর ও সখিপুর।

এই ৫টি পৌরসভার রয়েছে ৫৪টি ওয়ার্ড। এর মধ্যে শুধু টাঙ্গাইল পৌরসভায় ১৮টি; বাকি পৌরসভাগুলোতে ৯টি করে ওয়ার্ড রয়েছে।

এই ৫টি পৌরসভায় ১৫ জন মেয়র, ৮০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৩৫ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বৈধতা পেয়েছে।

এর আগে এই ৫টি পৌরসভায় ১৫ জন মেয়র, ৮০ জন সংরক্ষিত ও ২৪৩ জন সাধারণ কাউন্সিলর মনোনয়ন পত্র জমা দেন।

তাদের মধ্যে টাঙ্গাইলের ২ জন, মির্জাপুরের ১ জন, মধুপুরের ২ জন, ভূঞাপুরের ২ জন ও সখিপুরের ১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়।

টাঙ্গাইল পৌরসভা –

১৮টি ওয়ার্ড নিয়ে গঠিত টাঙ্গাইল পৌরসভায়। এবারের পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবারই মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত সিরাজুল হক আলমগীর, বিএনপি মনোনীত মাহমুদুল হক সানু ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. আব্দুল কাদের রয়েছেন। এছাড়া এই পৌরসভার ১৮টি ওয়ার্ডে ৩৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ১০০ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন।

এদের মধ্যে ১৫ ও ১৬ নং ওয়ার্ডের দুইজন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন ঋণ খেলাপীর জন্য বাতিল হয়।

এই পৌরসভার মোট ভোটার ১ লক্ষ ২৪ হাজার ৪২৫ জন; এর মধ্যে ৬০ হাজার ৩৩৪ জন পুরুষ ও ৬৪ হাজার ৯১ জন মহিলা ভোটার।

মির্জাপুর পৌরসভা –

মির্জাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত সালমা আক্তার, বিএনপি মনোনীত মো. শফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মো. শহিদুর রহমান। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩০ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়।

এই পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৬৬৯ জন; এর মধ্যে ১০ হাজার ১৯১ জন পুরুষ ও ১১ হাজার ৪৭৮ জন মহিলা ভোটার।

ভূঞাপুর পৌরসভা –

ভূঞাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. মাসুদুল হক মাসুদ, বিএনপি মনোনীত মো. জাহাঙ্গীর হোসেন। এই পৌরসভায় মেয়র পদে ২ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এরা হলো, মো. আমিরুল ইসলাম তালুকদার ও মো. আব্দুল সাত্তার। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩৩ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ২ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়।

এই পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৭২৯ জন; এর মধ্যে ১০ হাজার ৭৮৯ জন পুরুষ ও ১০ হাজার ৯৪০ জন মহিলা ভোটার।

মধুপুর পৌরসভা –

৯টি ওয়ার্ড নিয়ে মধুপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্রই বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. সিদ্দীক হোসেন, ও বিএনপি মনোনীত মো. আ. লতিফ পান্না। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৪১ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ২ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়।

এই পৌরসভার মোট ভোটার ৪১ হাজার ৯৩৯ জন; এর মধ্যে ২০ হাজার ৭৫২ জন পুরুষ ও ২১ হাজার ১৮৭ জন মহিলা ভোটার।

সখিপুর পৌরসভা –

৯টি ওয়ার্ড নিয়ে ২০০০সালে সখিপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. আবু হানিফ আজাদ, বিএনপি মনোনীত মো. নাছির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী মো. সানোয়ার হোসেন সজীব। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩১ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়।

এই পৌরসভার মোট ভোটার ২২ হাজার ৩৩৭ জন; এর মধ্যে ১০ হাজার ৭৬২ জন পুরুষ ও ১১ হাজার ৫৭৫ জন মহিলা ভোটার।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান তথ্যগুলো নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..