1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com
শিরোনাম :
নাইজেরিয়ায় এবার স্কুলে জঙ্গি হামলা, তিনশ ছাত্রীকে অপহরণ দীর্ঘদিন সরকারে থাকায় উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী সোনালী ব্যাংকের আড়াই কোটি গ্রাহক টাকা আনা-নেয়া করতে পারবেন বিকাশে সখিপুরে ক্ষুদ্র নৃ-তাত্বিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ । ৪ কোটি লোককে ভ্যাকসিন দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী জমির জন্য মাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করল ছেলে সখিপুরে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত শহীদ মিনারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে: র‌্যাব ডিজি কুয়েত সরকার থেকে এমপি পাপুলের রায়ের কপি পেয়েছি: পররাষ্ট্রমন্ত্রী টাঙ্গাইল-৮ এ মনোনয়ন প্রত্যাশী আতাউল মাহমুদ কেন্দ্রীয় উপকমিটির সদস্য নির্বাচিত

তুরস্কের সংসদে সামাজিক যোগাযোগ নিয়ন্ত্রণ আইন পাস

  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুলাই, ২০২০, সময়: ৯:১১ pm
  • ২৮৩ বার
Kiev, Ukraine - October 17, 2012 - A logotype collection of well-known social media brand's printed on paper. Include Facebook, YouTube, Twitter, Google Plus, Instagram, Vimeo, Flickr, Myspace, Tumblr, Livejournal, Foursquare and more other logos.

তুরস্কের সংসদে সামাজিক যোগাযোগের মাধ্যম নিয়ন্ত্রণের জন্য নতুন আইন পাস হয়েছে। এই নতুন আইনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে প্রতিদিন ১০ লাখের বেশি ব্যবহারকারী দেখাতে হবে এবং তুর্কি সরকারের উদ্বেগগুলোকে বিবেচনায় নিতে হবে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, নতুন আইন অনুযায়ী, ফেইসবুক ও টুইটারের মতো বৃহত্তম সামাজিক যোগাযোগের মাধ্যমের জন্য তুরস্কে প্রতিনিধি থাকতে হবে এবং তাকে তুর্কি নাগরিক হতে হবে। যে কোনও আপত্তিকর কন্টেন্টের জন্য এসব প্রতিনিধিকে তুর্কি আদালতের নির্দেশনা অনুসরণ করে তা সরিয়ে নেয়ার জন্য ৪৮ ঘণ্টা সময় দেয়া হবে।

এই আইন অমান্য করলে বড় রকমের জরিমানার মুখে পড়তে হবে। আপত্তিকর কন্টেন্টের জন্য বিজ্ঞাপন বন্ধ করা হবে এবং ইন্টারন্টে ব্যান্ডউইথের গতি শতকরা ৯০ ভাগ কমানো হবে। এছাড়া, সামাজিক নেটওয়ার্কগুলোকে ব্যবহারকারীদের ডাটা সংরক্ষণ করার নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র: আরটিভি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..