1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:২০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com
শিরোনাম :
সখিপুর কাহারতা হাই স্কুল মাঠে পৌর মেয়র প্রার্থী জাহাঙ্গীর তারেকের মতবিনিময় ঘাটাইলে দুই শিশু শিক্ষার্থী বলাৎকারে দুই মাদরাসা শিক্ষক আটক সখিপুরে মডার্ন ডক্টরস হসপিটাল সিজার রোগীর মৃত্যু,স্বজনদের ভাংচুর,পরে সমঝোতা সখিপুরে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত মৃত্যুর আগে ম্যারাডোনার অবাক করা সম্পদ সখিপুরে চুরি যাওয়া দুইটি অটো ইজিবাইক উদ্ধার ও গ্রেফতার ৩ আকবরকে পালাতে সহযোগীতার অভিযোগে সিলেটে ২ পুলিশ কর্মকর্তা সাময়িক বহিস্কার গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা শরীয়তপুরে ৩ জনের মৃত্যুদণ্ড ঝালকাঠি হঠাৎ পুলিশ ফাঁড়ির সামনের ভবনের ছাদে পড়ল নারীর লাশ! সখিপুরে নবাগত ইউএনও’র সাথে রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের মতবিনিমিয়

তুরস্কের সংসদে সামাজিক যোগাযোগ নিয়ন্ত্রণ আইন পাস

  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুলাই, ২০২০, সময়: ৯:১১ pm
  • ১৫১ বার
Kiev, Ukraine - October 17, 2012 - A logotype collection of well-known social media brand's printed on paper. Include Facebook, YouTube, Twitter, Google Plus, Instagram, Vimeo, Flickr, Myspace, Tumblr, Livejournal, Foursquare and more other logos.

তুরস্কের সংসদে সামাজিক যোগাযোগের মাধ্যম নিয়ন্ত্রণের জন্য নতুন আইন পাস হয়েছে। এই নতুন আইনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে প্রতিদিন ১০ লাখের বেশি ব্যবহারকারী দেখাতে হবে এবং তুর্কি সরকারের উদ্বেগগুলোকে বিবেচনায় নিতে হবে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, নতুন আইন অনুযায়ী, ফেইসবুক ও টুইটারের মতো বৃহত্তম সামাজিক যোগাযোগের মাধ্যমের জন্য তুরস্কে প্রতিনিধি থাকতে হবে এবং তাকে তুর্কি নাগরিক হতে হবে। যে কোনও আপত্তিকর কন্টেন্টের জন্য এসব প্রতিনিধিকে তুর্কি আদালতের নির্দেশনা অনুসরণ করে তা সরিয়ে নেয়ার জন্য ৪৮ ঘণ্টা সময় দেয়া হবে।

এই আইন অমান্য করলে বড় রকমের জরিমানার মুখে পড়তে হবে। আপত্তিকর কন্টেন্টের জন্য বিজ্ঞাপন বন্ধ করা হবে এবং ইন্টারন্টে ব্যান্ডউইথের গতি শতকরা ৯০ ভাগ কমানো হবে। এছাড়া, সামাজিক নেটওয়ার্কগুলোকে ব্যবহারকারীদের ডাটা সংরক্ষণ করার নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র: আরটিভি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..