1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:২৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com
শিরোনাম :
নাইজেরিয়ায় এবার স্কুলে জঙ্গি হামলা, তিনশ ছাত্রীকে অপহরণ দীর্ঘদিন সরকারে থাকায় উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী সোনালী ব্যাংকের আড়াই কোটি গ্রাহক টাকা আনা-নেয়া করতে পারবেন বিকাশে সখিপুরে ক্ষুদ্র নৃ-তাত্বিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ । ৪ কোটি লোককে ভ্যাকসিন দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী জমির জন্য মাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করল ছেলে সখিপুরে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত শহীদ মিনারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে: র‌্যাব ডিজি কুয়েত সরকার থেকে এমপি পাপুলের রায়ের কপি পেয়েছি: পররাষ্ট্রমন্ত্রী টাঙ্গাইল-৮ এ মনোনয়ন প্রত্যাশী আতাউল মাহমুদ কেন্দ্রীয় উপকমিটির সদস্য নির্বাচিত

ভারতকে উড়িয়ে দিয়ে স্বপ্নের বিশ্বকাপ জিতলো বাংলাদেশ

  • আপডেট টাইম : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০, সময়: ১০:০১ pm
  • ৬০৮ বার

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে আজ মাঠে নামে বাংলাদেশ-ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় ভারতীয় যুবারা। ১৭৮ রানের জবাবে জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ যুব দলের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন।

তাদের জুটিতে আসে ৫০ রান। তামিম-ইমনের জুটিতে আঘাত হানেন রবি বিষ্ণয়। তার বলে কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তামিম। তামিম ১৭ রান করে সাঝঘরে ফিরেন। এরপর বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় শুরু হয়ে যায়। বিষ্ণয়ের বলে ৮ রান করে বোল্ড হয়ে ফিরেন মাহমুদুল হাসান জয়।

এদিকে ইনজুরিতে পড়ে রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়েন ইমন। দলের ব্যাটিং বিপর্যয়ে দাঁড়াতে পারেনি তৌহিদ হৃদয়ও। তিনি রানের খাতা না খুলেই ফিরেন। তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ফেরান বিষ্ণয়।

এরপর ১ রান করে রবি বিষ্ণয়ের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরেন শাহাদাত হোসেন। একে একে উইকেট হারাতে থাকে টাইগার যুবারা। সুশান্ত মিশরার বলে জয়সওয়ালের হাতে ক্যাচ দিয়ে ৭ রান করে ফিরেন শামিম।

ব্যাট হাতে দাঁড়াতে পারেননি অভিষেক দাসও। ৫ রান করে কার্তিকের হাতে ক্যাচ দিয়ে মিশরার দ্বিতীয় শিকার হন তিনি। দলের ব্যাটিং বিপর্যয়ে মাঠে ফিরেন ইমন। ইনজুরির কারণে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছিলেন তিনি।

অধিনায়ক আকবর আলির সঙ্গে চাপ কাটিয়ে লড়াই করে যাচ্ছিলেন ইমন। কিন্তু তিনি ৪৭ রান করে জয়সওয়ালের বলে আকাশের হাতে ক্যাচ দিয়ে ফিরেন। ইমন ফিরলেও একাই লড়ছেন আকবর। কিন্তু ম্যাচে এবার বৃষ্টি আঘাত হানে।

কিন্তু বৃষ্টি থামার পর মাঠে নামে টাইগার যুবারা। বৃষ্টির কারণে বাংলাদেশের লক্ষ্য কমে আসে। মাঠে নেমেই জয় পেয়েছে টাইগার যুবারা। ৪২.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭০ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ যুবারা। প্রথমবারের মত যুব বিশ্বকাপের শিরোপা জিতলো বাংলাদেশ।

জে/কে

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..