1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com
শিরোনাম :
নাইজেরিয়ায় এবার স্কুলে জঙ্গি হামলা, তিনশ ছাত্রীকে অপহরণ দীর্ঘদিন সরকারে থাকায় উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী সোনালী ব্যাংকের আড়াই কোটি গ্রাহক টাকা আনা-নেয়া করতে পারবেন বিকাশে সখিপুরে ক্ষুদ্র নৃ-তাত্বিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ । ৪ কোটি লোককে ভ্যাকসিন দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী জমির জন্য মাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করল ছেলে সখিপুরে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত শহীদ মিনারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে: র‌্যাব ডিজি কুয়েত সরকার থেকে এমপি পাপুলের রায়ের কপি পেয়েছি: পররাষ্ট্রমন্ত্রী টাঙ্গাইল-৮ এ মনোনয়ন প্রত্যাশী আতাউল মাহমুদ কেন্দ্রীয় উপকমিটির সদস্য নির্বাচিত

ঢাকার দুই সিটিতে নতুন নির্বাচন দাবী করেছেন মির্জা ফখরুল

  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০, সময়: ৪:৩৭ pm
  • ৬১৫ বার

জনতার কন্ঠ ডেস্কঃ

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ‘ব্যাপক কারচুপির’ অভিযোগ তুলে ফল বাতিল করে নতুন ভোটের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার(০৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর গুলশান ইমানুয়েল কনভেনশন সেন্টারে বিএনপির দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনের যৌথ সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্যে তিনি এ দাবি জানান। ঢাকার দুই সিটির ভোট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। তারা অত্যন্ত পরিকল্পিতভাবে নির্বাচন ব্যবস্থাটাকে ধ্বংস করে দিয়েছে। অত্যন্ত সচেতনভাবে জনগণকে তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করেই যাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের ওপর আস্থা না থাকায় নির্বাচন ব্যবস্থাটাকে ধ্বংস করে দিয়ে এক দলীয় বাকশালের দিকে দেশকে নিয়ে যাচ্ছে। দলটি ১৯৭৫ সালে বাকশাল কায়েমের মধ্য দিয়ে যে এক দলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করতে চেয়েছিল, তারই ধারাবাহিকতায় এখন ভিন্ন কৌশলে নতুনরূপে বাকশালী কায়দায় দেশ পরিচালনা করা হচ্ছে।

ঢাকার দুই সিটিতে ৭ থেকে ৯ শতাংশ মানুষ ভোট দিয়েছে দাবি করে বিএনপির অন্যতম এই শীর্ষ নেতা বলেন, ‘আমরা অত্যন্ত স্পষ্ট ভাষায় বলছি- এই সরকার এবং নির্বাচন কমিশনের ওপর জনগণের কোনো আস্থা নেই। সরকার এবং নির্বাচন কমিশনের এত আয়োজনের পরেও ভোটাররা তাদের ওপর আস্থা রাখতে পারেনি। সে কারণে আমরা দেখতে পেলাম- নির্বাচনে ৭ থেকে ৯ শতাংশের বেশি লোক ভোট দেয়নি।’

তিনি বলেন,০১ ফেব্রুয়ারি ঢাকায় যে ভোট হয়ে গেল, সেই নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি। নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এ কারণে নির্বাচনের ফল বাতিল করে নতুন নির্বাচনের আহ্বান করছি।

বিএনপি মহাসচিব বলেন, আরেকটি কথা অত্যন্ত গুরুত্ব সহকারে বলতে চাই- আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তাই আমরা বারবার দাবি করছি নিরপেক্ষ সরকারের অধীনে তথা তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই কেবলমাত্র সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে।

এর আগে সংবাদ সম্মেলনে ঢাকার দুই সিটির নির্বাচনে ভোটের ফল সম্পূর্ণ প্রত্যাখ্যান করেন বিএনপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন। তারা নির্বাচনে কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেয়া, ফল কারচুপির অভিযোগ তুলেন।

এ সময় ঢাকার দুই সিটিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও প্রকৌশলী ইশরাক হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভুইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..