1. kamrulcse1@gmail.com : janatarkontho_24 : জনতারকণ্ঠ
  2. mostufakamalbd@gmail.com : মোস্তফা কামাল : মোস্তফা কামাল
  3. shariful.ja81@gmail.com : মোহাম্মদ শরীফুল ইসলাম : মোহাম্মদ শরীফুল ইসলাম
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা বা যেকোনো বিষয়ে জনতারকণ্ঠে লিখে পাঠান।। লেখা পাঠাতে ইমেইল করুন : newsjanatarkontho@gmail.com

চালু হলো “মাই ওভারটাইম বিডি” অ্যাপসের দ্বিতীয় ভার্সন

  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯, সময়: ৭:২৩ pm
  • ১১১৯ বার

 মোস্তফা কামাল

গার্মেন্টস কর্মী ও অন্যান্য কর্মজীবীদের অতিরিক্ত কাজের নির্ভুল হিসাব সংরক্ষণের জন্য “মাই ওভারটাইম বিডি” অ্যাপসটির দ্বিতীয় ভার্সন চালু করা হয়েছে। অ্যাপ্লিকেশনের ২য় ভার্সনের কাজ করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ রাকিবুল ইসলাম। আর এ ২য় ভার্সনে থাকছে, নতুন ডিজাইন, ক্যালকুলেটর প্রবলেম শলভ, জি-মেইল দিয়ে লগ ইন সিস্টেম ও বাংলা ভার্সন। ডেভেলপার রকিবুল ইসলাম জনতার কন্ঠকে বলেন, এমনিতে অ্যাপসের এর প্রতি ভালোলাগা ছিলো অনেক আগে থেকেই। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার পর সেটা ভালোবাসায় রুপান্তরিত হয়। নিজের লাইফে যখন যেভাবে সমস্যায় পড়েছি, ভেবেছি কিভাবে কোডিং এর মাধ্যমে তা সলভ করা যায়। মাই ওভারটাইম বিডি অ্যাপসটির ২য় ভার্সনের কাজ করেছি। ওভারটাইম ভিত্তিতে যারা কাজ করেন তাদের সহায়ক ভালো একটি অ্যাপস। খুব সহজেই ওভারটাইম সংরক্ষণ করে রাখা যায়। আশা করি , প্রতিটি গার্মেন্টস কর্মীসহ যাদের কর্ম ক্ষেত্রে ওভারটাইম আছে তারা সাবাই এই অ্যাপসটি ব্যবহার করবে।

উল্লেখ্য: জুলাই-১৯তে মাই ওভারটাইম বিডি’র ১ম ভার্সন প্লে-স্টোরে প্রকাশ করা হয়। পর্যায়ক্রমে ১.১ এবং ১.২ ছোট আরো দুটো আপডেট দেওয়া হয়। রকিবুল ইসলামকে অ্যাপসের কিছু ত্রুটি সলভ সহ ২য় ভার্সনের কাজ দেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম বারী। তিনি মূলত একজন লেখক হলেও গার্মেন্টস কর্মীদের বিষয়টি মাথায় রেখে প্রথমে তাঁর অ্যাপ নির্মাণের কাজ শুরু করেন। সাইফুল ইসলাম বারী টাঙ্গাইলের সখীপুর উপজেলার গজারিয়া ইউনিয়নের কান্তারপল্লির সন্তান। দীর্ঘদিন ধরেই তিনি লেখালেখি করেন এবং সমাজ সেবামূলক কার্যক্রমে সম্পৃক্ত রয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..